ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহী বোর্ডে পাসের হার ৭৭.৫৪ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
রাজশাহী বোর্ডে পাসের হার ৭৭.৫৪ শতাংশ

রাজশাহী: রাজশাহী শিক্ষা বোর্ডে এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায়  পাসের হার ৭৭ দশমিক ৫৪ শতাংশ। পাসের হারের সঙ্গে গত বছরের তুলনায় এ বছর জিপিএ-৫’র সংখ্যাও কমেছে।



রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (০৯ আগস্ট) দুপুর সোয়া একটায় আনুষ্ঠানিকভাবে শিক্ষা বোর্ডের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করে পূর্ণাঙ্গ ফল ঘোষণা করা হবে বলে জানান তিনি।
 
তিন বলেন, এবার রাজশাহী শিক্ষা বোর্ডে মোট উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৪ হাজার ৮৮২ জন। এর মধ্যে পাস করেছে ৮১ হাজার ৩৩০ জন।
 
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরও জানান, এ বছর রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার গত বছরের তুলনায় কিছুটা কমেছে। গত বছর পাসের হার ছিল ৭৮ দশমিক ৫৫ শতাংশ।

এ বছর গত বছরের তুলনায় জিপিএ-৫ সংখ্যাও কমেছে। এ বছর জিপিএ-৫ পেয়েছে সাত হাজারের কিছু কম। গত বছর জিপিএ-৫’র সংখ্যা ছিল ৭ হাজার ৬৪১ জন।
 
গত বছর রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এক লাখ ১৩ হাজার ৩৬৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৮৭ হাজার ৭২০ জন। এবার এক লাখ ৪ হাজার ৮৮২ জনের মধ্যে পাস করেছে ৮১ হাজার ৩৩০ জন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।