ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঝিনাইদহ ক্যাডেট কলেজে ৫৪ জনের জিপিএ-৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
ঝিনাইদহ ক্যাডেট কলেজে ৫৪ জনের জিপিএ-৫ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ: যশোর বোর্ডের অধীন ঝিনাইদহ ক্যাডেট কলেজ এইচএসসি পরীক্ষার ফলাফলে এবারও শতভাগ পাসের গৌরব অর্জন করেছে।

এ কলেজে বিজ্ঞান বিভাগ থেকে ৫২ জন ও মানবিক বিভাগ থেকে ৪ জনসহ মোট ৫৬ জন অংশগ্রহণ করেন।

এদের মধ্যে ৫৪ জন জিপিএ-৫ ও ২ জন এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

বিজ্ঞান বিভাগ থেকে এ প্লাস প্রাপ্তরা হলেন- আশিক, আদনান, দেওয়ান, আহরাব, নাসিম, আহমেদ, মারুফ, শিকদার, ফাহিম, হুমায়ন, সালমান, জাহান, হাসান, শামস্, আব্দুল্লাহ, সাকিব, গালিব, যুনায়েদ, মুঈন, নওরোজ, নাফিস, সাদমাইন, আহসান, আসিব, সৌরভ, অংকন, রিফাত, গালিন, মুন্না, মেহেদী, হুরাইরা, আতিক, ইন্দ্রনীল, রাভী, ইসলাম, বনানী, সাবিত, ইমন, রেজয়ান, সঞ্চয়, জামান, আলিফ, প্রয়াগ, সাদিক, আজাদ, রাববী, রায়হান, ফারহান, তাজ, মাহফুজ ও হেলাল।

মানবিক বিভাগ থেকে মাহমুদ, রুবায়েত ও ফয়সাল। এ ছাড়া বিজ্ঞান বিভাগ থেকে নাহিদ ও মানবিক বিভাগ থেকে ওয়াহেদ এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

ঝিনাইদহ ক্যাডেট কলেজের এডজুটেন্ট মেজর ফয়সাল বাংলানিউজকে বলেন, বরাবরের মতো ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে এবারও শতভাগ পাসের গৌরব অর্জন করেছে। এ ফলাফলের পেছনে শিক্ষার্থীদের নিয়মিত গাইড দেওয়া, পড়াশোনা করানোই বেশি কাজ করেছে।

এছাড়া ক্যাডেট কলেজের শিক্ষার্থীদের বাইরে প্রাইভেট পড়তে হয় না। এখানকার শিক্ষকরা অত্যন্ত দক্ষতার সঙ্গে শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে থাকেন। শিক্ষার্থীদের শিক্ষা দেওয়ার জন্য শিক্ষকদের নিয়মিত ট্রেনিং করানো হয়।

আগামীতে ঝিনাইদহ ক্যাডেট কলেজ আরও ভালো ফলাফল করবে বলে তিনি বাংলানিউজকে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।