ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

র‌্যাকিং না থাকায় সন্তুষ্ট ভিকারুননিসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
র‌্যাকিং না থাকায় সন্তুষ্ট ভিকারুননিসা ফাইল ফটো

ঢাকা: এ বছর এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিষ্ঠানগুলোর মধ্যে র‌্যাকিং না করায় সন্তুষ্টি প্রকাশ করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোছা. সুফিয়া খাতুন।

রোববার (৯ আগস্ট) দুপুর পৌনে ৩টায় নিজ কার্যালয়ে এইচএসসি পরীক্ষা-২০১৫’র ফলাফলের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ কথা বলেন তিনি।



তিনি বলেন, ভালো প্রতিষ্ঠানগুলোতে অনেক শিক্ষার্থী পরীক্ষা দেয়। এর মধ্যে একজন অকৃতকার্য হলেই ওই প্রতিষ্ঠান ৠাকিংয়ে পিছিয়ে পড়ে। তাই র‌্যাকিং না থাকায় আমরা সন্তুষ্ট।

তিনি আরও বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় পুরো দেশে পাশের হার কমলেও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পাশের হার বেড়েছে। এ বছর আমাদের পাশের হার ৯৯ দশমিক ৪ শতাংশ। মোট ১৪৪১ জন পরীক্ষার্থীর মধ্যে অকৃতকার্য হয়েছে চার জন।

রাজনৈতিক অস্থিরতাকে সার্বিক ফলাফলে পাসের হার কমে যাওয়ার কারণ উল্লেখ করে মোছা. সুফিয়া খাতুন বলেন, পরীক্ষা চলাকালীন রাজনৈতিক অস্থিরতার ফলে শিক্ষার্থীরা আতঙ্কিত থেকেছে। অনেকে পরীক্ষাই দিতে পারেনি। এতে করে পাসের হার সার্বিকভাবে কিছুটা কমেছে।

এদিকে, জিপিএ-৫ পেয়ে আনন্দের জোয়ার বইছে প্রতিষ্ঠানটির ৯৩৩ জন শিক্ষার্থীর মধ্যে। এদের’ই একজন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অন্বেষা মোর্শেদ বাংলানিউজকে বলেন, জিপিএ-৫ পেয়ে আমরা সবাই অনেক আনন্দিত। শিক্ষক ও বাবা-মায়ের পরিশ্রমের কারণেই আজ আমি জিপিএ-৫ পেয়েছি। লেখাপড়া শেষে শিক্ষক হতে চাই আমি।

মেয়ে জিপিএ-৫ পাওয়ায় আনন্দিত মা আরিফা ইসলাম বলেন, আমার মেয়ে মম জিপিএ-৫ পেয়েছে। মা হিসেবে এটা কতোটা আনন্দের, কতোটা গর্বের তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। আমি চাই, আমার মেয়ে লেখাপড়া শেষে ডাক্তার হোক।

চলতি বছর রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৪৪১ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে কৃতকার্য হয়েছে ১৪৩৭ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
ইউএম/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।