ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দৃষ্টি প্রতিবন্ধী হয়েও ছড়ালেন আলো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
দৃষ্টি প্রতিবন্ধী হয়েও ছড়ালেন আলো

রাজশাহী: চোখের আলো না থাকলেও চলতি বছর অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের আলো ছড়িয়েছেন দৃষ্টি প্রতিবন্ধী সাত পরীক্ষার্থী।

রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে সাতজন দৃষ্টি প্রতিবন্ধী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছেন।

এছাড়া শারীরিক প্রতিবন্ধী দুই এইচএসসি শিক্ষার্থীও পরীক্ষায় অংশ নিয়ে সাফল্যের সঙ্গে সব বিষয়ে পাস করেছেন।  

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ জানান, দৃষ্টি প্রতিবন্ধী পরীক্ষার্থীদের মধ্যে নাটোর এনএস সরকারি কলেজের শিবনাথ কুমার সরকার জিপিএ-৩ দশমিক ৮৩, পাবনা কলেজের আজিজুল হক জিপিএ-৪ দশমিক ৩৩, শাখাওয়াত হোসেন জিপিএ-৩ দশমিক ৫০, পাবনার শহীদ বুলবুল সরকারি কলেজের দুরুল হুদা জিপিএ- ৪ দশমিক ২৫, নুরুল ইসলাম জিপিএ-৩ দশমিক ৩৩, মোবারক হোসেন জিপিএ-৪ ও ওয়াসিম আকরাম পেয়েছেন জিপিএ-৩ দশমিক ৯২।

এছাড়া শারীরিক প্রতিবন্ধীদের মধ্যে রয়েছেন শহীদ বুলবুল সরকারি কলেজের আজিজুল হাকিম। তিনি পেয়েছেন জিপিএ-৫ ও রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের আশরাফুল হক সরকার জিপিএ-২ দশমিক ৩৩ পেয়ে সব বিষয়ে পাস করেছেন।

রাজশাহী বোর্ডের অধীনে বিভাগের আট জেলায় এবারের এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল এক লাখ সাত হাজার ১০৯ জন। পাস করেছেন ৮১ হাজার ৩৩০ জন। জিপিএ-৫ পেয়েছে পাঁচ হাজার ২৫০ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রী দুই হাজার ৩৮৫ জন ও ছাত্র দুই হাজার ৮৬৫ জন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
এসএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।