ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভালো ফলের ধারাবাহিকতায় রাজউক উত্তরা মডেল কলেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
ভালো ফলের ধারাবাহিকতায় রাজউক উত্তরা মডেল কলেজ ছবি: নাজমুল হাসান- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এ বছরের এইচএসসি পরীক্ষায় সারাদেশে ফল বিপর্যয় হলেও ভালো ফলের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ।

রোববার (৯ আগস্ট) এইচএসসি পরীক্ষা-২০১৫’র ফলাফলের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ মন্তব্য করেন শিক্ষা প্রতিষ্ঠানটির সিনিয়র ভাইস প্রিন্সিপাল আমিনুর রহমান খান।


Rajuk
তিনি বাংলানিউজকে বলেন, ৠাকিং হোক বা না হোক আমাদের ভালো করার প্রচেষ্টা সব সময় অব্যাহত থাকে। রাজনৈতিক অস্থিরতার কারণে আমাদের প্রতিষ্ঠানের ফলাফলেও কিছুটা প্রভাব পড়েছে। তবে সারাদেশের ফলাফলের বিবেচনায় আমরা ভালো ফলের ধারাবাহিকতায় রয়েছি।

তিনি আরও বলেন, আমাদের প্রতিষ্ঠানে টেস্ট পরীক্ষার পর আরেকটি প্রিপারেটরি টেস্ট পরীক্ষা নেওয়া হয়। আর এটাই আমাদের ভালো ফলের কারণ। আমরা শুধু লেখাপড়াই শেখাই না বরং দেশীয় সংস্কৃতি ও নৈতিকতার শিক্ষাও দিয়ে থাকি। যাতে আমাদের শিক্ষার্থীরা আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।
Rajuk
চলতি বছর এইচএসসি পরীক্ষায় রাজউক উত্তরা মডেল কলেজ থেকে ১২১৪ শিক্ষার্থী পরীক্ষা দেয়। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৭৪৫ জন, বাণিজ্য বিভাগ থেকে ৩৬২ জন এবং মানবিক বিভাগ থেকে ১০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। মোট জিপিএ-৫ পেয়েছে ৭২২ শিক্ষার্থী। শিক্ষা প্রতিষ্ঠানটির পাসের হার ৯৯.৯০ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
জেপি/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।