ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইন্টার্নশিপে ভারত যাচ্ছে বাকৃবির ৮০ শিক্ষার্থী

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
ইন্টার্নশিপে ভারত যাচ্ছে বাকৃবির ৮০ শিক্ষার্থী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ৫০তম ব্যাচের (১৩ তম ইন্টার্নি ব্যাচ) ৮০ জন শিক্ষার্থী ইন্টার্নশিপ করতে ভারতে যাচ্ছেন। এই প্রথম বাকৃবির শিক্ষার্থীরা ভারতে ইন্টার্নশিপ করতে যাচ্ছেন।



ভারতের তামিলনাড়ু ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্স ইউনিভার্সিটির অধীন মাদ্রাজ ভেটেরিনারি কলেজ ও ভেটেরিনারি কলেজ অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট, নামাকোলে এক মাসব্যাপী এ ইন্টার্নশিপ  করবে শিক্ষার্থীরা।

রোববার (৯ আগস্ট) সকাল ১১টার দিকে ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি ও হাইজিন বিভাগের গ্যালারিতে ইন্টার্নশিপ উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস সামাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক অজয় কুমার রায় এবং রেনেটা লিমিটেডের প্রাণি স্বাস্থ্য বিভাগের প্রধান সিরাজুল হক।

অনুষ্ঠানে বক্তারা জানান, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদ ও ভেটেরিনারি ছাত্র সমিতির উদ্যোগে তামিল নাড়ুর দু’টি প্রতিষ্ঠানের সঙ্গে একমাস ইন্টার্নশিপের চুক্তি হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর বলেন, দেশের বাইরে ভেটেরিনারি শিক্ষার্থীরা ইন্টার্নশিপ করতে যাওয়া বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের। প্রথমবারের মতো দেশের বাইরে ইন্টার্নশিপ হওয়ায় বাকৃবি ও বাংলাদেশের সুনাম রক্ষার্থে শিক্ষার্থীদের কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।