ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এইচএসসি

রাজশাহীতে পুনঃনিরীক্ষণে আবেদন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
রাজশাহীতে পুনঃনিরীক্ষণে আবেদন শুরু

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণ আবেদন সোমবার (১০ আগস্ট) থেকে শুরু হয়েছে।

রাষ্ট্রায়ত্ব মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ১৬ অগাস্ট পর্যন্ত এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে।



রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব আবুল কালাম আজাদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে রাজশাহী বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে ‘ফি’ বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইয়েডেন্টিফিকেশন নম্বর- PIN) দেওয়া হবে।
সম্মতি জানিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে ফের এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হবে বলে জানান শিক্ষাবোর্ড সচিব আবুল কালাম আজাদ।

তিনি বলেন, যেসব বিষয়ের দুইটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) আছে সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুইটি পত্রের জন্য মোট ৩০০ টাকা ফি কাটা হবে।

একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে বলে জানান শিক্ষা বোর্ড সচিব।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।