ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবি শাপলা ফোরামের নির্বাচনে ভোট পুনঃগণনার দাবি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
ইবি শাপলা ফোরামের নির্বাচনে ভোট পুনঃগণনার দাবি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি (ইবি): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের নির্বাচনের ভোট পুনঃগণনার দাবি অব্যাহত রেখেছে শিক্ষকদের একটি অংশ।

সোমবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে একই দাবিতে আইন অনুষদের তৃতীয় তলায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।



ভোট গণনায় অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ভোট গণনার ক্ষেত্রে প্রধান নির্বাচন কমিশনার ভোট গণনা না করে অন্যদের দিয়ে গণনা করিয়েছেন। এছাড়া, ভোট গণনার সময় প্রতিটি ব্যালট উপস্থিত নির্বাচন কমিশনের সব সদস্য এবং পর্যবেক্ষকদের দেখানো হয়নি।

তারা আরো বলেন, নির্বাচনে যে সকল ব্যালট কাগজ বাতিল করা হয়েছে সেগুলো সিলগালা না করে তার কোনো হিসেব রাখা হয়নি। এছাড়া, শাপলা ফোরামের নির্বাচনে প্রত্যেকেই ভোটার আবার প্রত্যেকেই প্রার্থী। কিন্তু নির্বাচন কমিশনার প্রার্থী হয়েছে এ নজির কখনো ছিল না। কিন্তু এবার তিনজন নির্বাচন কমিশনারের মধ্যে দু’জনই প্রার্থী এবং দুজনেই নির্বাচিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাবেক মহাসচিব অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, আমাদের অভিযোগ কোনো প্যানেলের বিরুদ্ধে নয়। আমরা চাই পুনরায় ভোট গণনার মাধ্যমে নির্বাচনের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, শাপলা ফোরামের বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. শামসুল আলম, অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন, অধ্যাপক ড. মোস্তফা কামাল, অধ্যাপক ড. ইব্রাহীম আব্দুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।