ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শতভাগ ফেল

বরিশাল বিভাগের ৫ কলেজের পাঠদানের অনুমতি বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
বরিশাল বিভাগের ৫ কলেজের পাঠদানের অনুমতি বাতিল

বরিশাল: বরিশাল বিভাগের পাঁচটি কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হয়েছে।

এবারের এইচএসসি পরীক্ষায় কেউ পাস না করায় এমন সিদ্ধান্ত নিয়েছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড।



পাঠদানের অনুমতি বাতিল হওয়া কলেজগুলো হলো-বরগুনার বেতাগী উপজেলার চান্দুখালি স্কুল অ্যান্ড কলেজ, পাথরঘাটার কাকচিরা স্কুল অ্যান্ড কলেজ, পটুয়াখালীর দুমকি উপজেলার নাছিমা-কেরামত আলী স্কুল অ্যান্ড কলেজ, মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া কলেজ ও ভান্ডারিয়ার বিহারী পাইলট স্কুল অ্যান্ড কলেজ।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. লিয়াকত হোসেন বলেন, বরিশাল শিক্ষাবোর্ড বুধবার ওই পাঁচটি কলেজের পাঠদানের অনুমতি বাতিল করেছে। পাশাপাশি তাদের কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। ওই পাঁচ কলেজের কর্তৃপক্ষকে সাত কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

নোটিশের জবাব পেলে কলেজগুলোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। প্রয়োজনে তাদের স্বীকৃতিও বাতিল করা হতে পারে বলে জানান তিনি।

তিনি আরো জানান, পটুয়াখালীর দুমকি উপজেলার নাছিমা-কেরামত আলী স্কুল অ্যান্ড মহিলা কলেজ ছাড়া বাকি চার কলেজ নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে শ্রেণিভুক্ত হতে পারেনি। পাশাপাশি এ পাঁচটি কলেজকে এইচএসসি পরীক্ষার আগে সতর্ক করে নোটিশ দেওয়া হয়। তাতে বলা হয়, কেউ পাস না করলে তাদের কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হবে।

তারা তখন পাস করার নিশ্চয়তা দিয়ে পরীক্ষায় অংশ নিয়েছিল। কিন্তু ওই কলেজগুলো থেকে একজন শিক্ষার্থীও পাস করেনি।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
এসআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।