ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে শোক দিবসে নানা কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
নজরুল বিশ্ববিদ্যালয়ে শোক দিবসে নানা কর্মসূচি

ময়মনসিংহ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের উপ-পরিচালক (জনসংযোগ) এস এম হাফিজুর রহমান বৃহস্পতিবার (১৩ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।



কর্মসূচির বর্ণনা দিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ আগস্ট সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে নবনির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করবেন উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।

এরপর বেলা ১১টায় ‘গাহি সাম্যের গান’ মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন উপাচার্য। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. আবু মো. দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান।

অনুষ্ঠানে জাতির জনকের জীবন ও কর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন ও শিক্ষকবৃন্দ।

এছাড়া, শোক দিবসে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হবে। মিলাদ ও দোয়া মাহফিল শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভোজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।