ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাতীয় শোক দিবসে ঢাবির কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
জাতীয় শোক দিবসে ঢাবির কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়: যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

ঢাবির জনসংযোগ দফতর থেকে জানানো হয়েছে শনিবার (১৫ আগস্ট) সব ভবন ও হলে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, সকাল পৌনে ৮টায় উপাচার্যের বাসভবনে সিনেট ও সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, ওয়ার্ডেন, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের জমায়েত।

এরপর সকাল ৮টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের উদ্দেশ্যে যাত্রা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।

সকাল ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভা শেষে ‘আরাধ্য বঙ্গবন্ধু’ শীর্ষক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

এছাড়া বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদুল জামিয়া, প্রত্যেক হল ও আবাসিক এলাকার মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামরা করে দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয় এলাকার অন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
এসএ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।