ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে বিনম্র শ্রদ্ধায় শোক দিবস পালন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
শাবিতে বিনম্র শ্রদ্ধায় শোক দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বিনম্র শ্রদ্ধায় পালিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে শনিবার (১৫ আগস্ট) সকাল থেকে দিনব্যাপী এ কর্মসূচি পালিত হচ্ছে।



প্রথমে সকাল সাড়ে ৯টায় উপাচার্য ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে ক্যাম্পাসে শোক র‌্যালি বের করা হয়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় মিনি অডিটোরিয়ামে সেমিনারের আয়োজন করা হয়। শোকদিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক নারায়ন সাহার সভাপতিত্বে এবং রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক রাশেদ তালুকদার। আলোচক ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেন, ড. আখতারুল ইসলাম এবং প্রভাষক শাকিল ভূইয়া। এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়নে দেশ এগিয়ে যাচ্ছে। সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে।

এদিকে, জাতীয় শোক দিবসে পৃথকভাবে তিন দিনব্যাপী কর্মসূচি পালন করছেন উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকেরা। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৩ আগস্ট) শোক র‌্যালি এবং শুক্রবার (১৪ আগস্ট) মিলাদ মাহফিলের আয়োজন করেন তারা। আর শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘ই’-তে পৃথকভাবে সেমিনারের আয়োজন করেন আন্দোলনকারীরা শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।