ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে শিক্ষকদের অবস্থান ধর্মঘট

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
ইবিতে শিক্ষকদের অবস্থান ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি (কুষ্টিয়া): অষ্টম জাতীয় বেতন কাঠামো বাতিল ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার (১৬ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।



শিক্ষকরা জানান, সকাল ১০টায় ইবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষদ ভবনের করিডোরে অবস্থান নেন শিক্ষকরা। এ সময় শিক্ষকরা গণস্বাক্ষর করেন। গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার।

অবস্থান ধর্মঘটে শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আর কে এম সালেহ, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাবেক মহাসচিব অধ্যাপক ড. রাশিদ আসকারী, ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আক্তারুল ইসলাম জিল্লু প্রমুখ।

বক্তারা অষ্টম জাতীয় বেতন কাঠামো বাতিল করা ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।