ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে বেরোবি শিক্ষকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে বেরোবি শিক্ষকদের কর্মবিরতি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: জাতীয় বেতন কাঠামোতে শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদ ও স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও গণস্বাক্ষর অভিযান কর্মসূচি পালন করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতি।

রোববার (১৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত এ কর্মসূচি পালন করেন তারা।

তবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাস বন্ধ থাকলেও পূর্বনির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে কর্মবিরতি চলাকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৪ এর সামনে অবস্থান ধর্মঘট ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন শিক্ষকরা।  

শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমানের সভাপতিত্বে অবস্থান ধর্মঘটে সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের শিক্ষকরা বক্তব্য দেন।

আন্দোলনরত শিক্ষকরা বলেন, অবিলম্বে শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়ন ও বাস্তবায়নের মধ্যবর্তী সময়ে ঘোষিত বেতন কাঠামো পুনঃনির্ধারণ, সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবদের সমতুল্য করা, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করাসহ যৌক্তিক বেতন স্কেল ও মর্যাদা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
এমএ/



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।