ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এইচএসসি’র ফল চ্যালেঞ্জ করে আবেদন ৩ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
এইচএসসি’র ফল চ্যালেঞ্জ করে আবেদন ৩ লাখ

ঢাকা: সদ্য প্রকাশিত এইচএসসি ও সমমানের পরীক্ষায় প্রত্যাশিত ফল না পেয়ে দশ শিক্ষা বোর্ডে তিন লাখ ১০ হাজার ৭৯টি আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক সোমবার (১৭ আগস্ট) বাংলানিউজকে বলেন, পুনঃনিরীক্ষার ফলাফল আগামী ৮ সেপ্টেম্বর প্রকাশ করা হবে।



গত ৯ আগস্ট এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। এবার ১০ বোর্ডে ১০ লাখ ৬১ হাজার ৬১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে সাত লাখ ৩৮ হাজার ৮৭২ জন। মোট জিপিএ পেয়েছে ৪২ হাজার ৮৯৪ জন। এবার পাসের হার ও জিপিএ-৫ কমেছে।

অনুত্তীর্ণ ও প্রত্যাশিত ফল না আসা শিক্ষার্থীরা ফল চ্যালেঞ্জ করে ১০ থেকে ১৬ আগস্ট পর্যন্ত টেলিটক মোবাইলে আবেদন করেন।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বাংলানিউজকে বলেন, আবেদনকারীদের মধ্যে যাদের ফল পরিবর্তন হবে তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

পুনঃনিরীক্ষার আবেদনের জন্য প্রতিটি বিষয় ও প্রতি বিষয়ের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হয়। তবে যেসব বিষয়ের দুটি বিষয় (প্রথম ও দ্বিতীয়) রয়েছে যে সকল বিষয়ে প্রতি বিষয়ের জন্য ১৫০ টাকা করে ফি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।