ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইস্টার্ন ইউনিভার্সিটিতে ক্লাব কার্নিভাল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
ইস্টার্ন ইউনিভার্সিটিতে ক্লাব কার্নিভাল অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ) তে মঙ্গলবার (১৮ আগস্ট’২০১৫) অনুষ্ঠিত হয়ে গেল “ক্লাব কার্নিভাল” ২০১৫। এ আয়োজনের মূল উদ্দেশ্য ছিল ছাত্র ছাত্রীদের সহ-পাঠ্যক্রম বিষয়ক কার্যক্রমে অংশগ্রহণে উদ্বুদ্ধ করা।

যাতে তারা তাদের বৈচিত্রময় উদ্ভাবনী শক্তিকে বিকশিত করার প্রয়াসে তাদের মাঝে সৃজনশীল চিন্তার বহিঃপ্রকাশ ঘটাতে পারে।

সকাল ১০ টায় অনুষ্ঠান উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন বিষয়ক মন্ত্রী রাশেদ খান মেনন এম.পি।

পরে সেমিনার হলে আয়োজিত “উচ্চশিক্ষায় সহ-শিক্ষার গুরুত্ব” বিষয়ক সেমিনারে তিনি লেখাপড়ার পাশাপাশি সহ শিক্ষাবিষয়ক কার্যক্রমে ইস্টার্ন ইউনিভার্সিটির উদ্যোগকে সাধুবাদ জানান।

ইইউ উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী ও ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের ১৬টি ক্লাব এই কার্নিভালে অংশ নেয়। দুপুর দুইটায় ইস্টার্ন ইউনিভাসিটি ড্রামা ক্লাব মঞ্চায়ন করে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহামায়া নাটকটি। বিকাল তিনটায় ইইউ কালচারাল ক্লাব পরিবেশন করে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও ছিল চলচ্চিত্র প্রদর্শনী, বিতর্ক, স্থির চিত্র প্রদর্শনী এবং স্বেচ্ছা রক্তদান কর্মসূচি। অনুষ্ঠানের শেষাংশে সেরা ক্লাবকে পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।