ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বেরোবি প্রক্টরকে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন, শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
বেরোবি প্রক্টরকে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন, শাস্তি দাবি

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রক্টর শাহিনূর ইসলামকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা এই কর্মসূচি পালন করেন।



বেলা ১১টায় শুরু হওয়া এক ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ, আপেল মাহামুদ, বেলাল উদ্দিন, হারুন-আল- রশিদ, ওমর ফারুক, আশানুর জামান, জাহিদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, কিছু সংখ্যক ছাত্রের কারণে বিশ্ববিদ্যালয়টি আজ সারাদেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। তাদের হাত থেকে শিক্ষরাও রেহাই পাচ্ছেন না। তারা নিজেদের মধ্যে হাতাহাতি করে বিশ্ববিদ্যালয় বন্ধের পাঁয়তারা করছে।

শিক্ষক লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য়ের প্রতি আহ্বান জানান বক্তারা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কম্পিউটার বিভাগের এক ছাত্রীকে উত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড় এলাকায় হাদি গ্রুপ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শিশির গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ৬ জন আহত হন।

এরই জের ধরে মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে ক্যাম্পাসে উভয় গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ বাধলে প্রক্টর শাহিনূর ইসলাম থামাতে যান। এ সময় শিশির গ্রুপের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আরিফ হোসেনসহ কয়েকজন প্রক্টরকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

ওই ঘটনায়  শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা জড়িতদের গ্রেফতার করে শাস্তিমূলক ব্যবস্থার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

প্রক্টর শাহিনূর রহমান জানান, এ ঘটনার বিচার চেয়ে উপাচার্যকে লিখিত অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
এসবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।