ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি থিয়েটার ল্যাব উন্নয়নে ভারতের সহায়তা

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
জাবি থিয়েটার ল্যাব উন্নয়নে ভারতের সহায়তা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের দু’টি থিয়েটার ল্যাব শীতাতপ নিয়ন্ত্রিত করতে আর্থিক সহ‍ায়তা দিয়েছে ভারতীয় হাইকমিশন, ঢাকা।

শনিবার (২৯ আগস্ট) হাইকমিশনের প্রথম সচিব সিদ্ধার্থ চট্টোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে শীতাতপ নিয়ন্ত্রিত থিয়েটার ল্যাব উদ্বোধন করেন।



উদ্বোধনী বক্তব্যে সিদ্ধার্থ চট্টোপাধ্যায় বলেন, দুই দেশের সাংস্কৃতিক সম্পর্ক ও যোগাযোগ আরও বৃদ্ধি করতে শিগগিরি ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগকে কলকাতা, ত্রিপুরা এবং ভারতের অন্যান্য অঞ্চলে নাটক মঞ্চায়নের জন্য আহ্বান জানানো হবে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

তিনি বলেন, সংস্কৃতির উন্নয়ন ও বিকাশের জন্য ভারত সরকার যে সহযোগিতা করছে তাতে উভয় দেশের সরকার ও জনগণের বন্ধুত্ব আরও দৃঢ় হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রো-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান। এছাড়াও বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. আফসার আহমদ, বিভাগীয় সভাপতি খায়েরুজ্জাহান মিতু, সোমা মুমতাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

‍বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।