ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পঞ্চগড়ে অসম্পূর্ণ প্রশ্নপত্রে পরীক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
পঞ্চগড়ে অসম্পূর্ণ প্রশ্নপত্রে পরীক্ষা

পঞ্চগড়: পঞ্চগড় সরকারি মহিলা কলেজ কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক (সম্মান) শেষ বর্ষের হিসাববিজ্ঞান বিভাগের পরীক্ষা অসম্পূর্ণ প্রশ্নপত্রের মাধ্যমে নেওয়া হয়েছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।
 
বুধবার (১৯ আগস্ট) ওই কেন্দ্রে পরীক্ষা দিতে আসা পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থীরা এ অভিযোগ করেছেন।

  
 
শিক্ষার্থীরা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সময়সূচি অনুযায়ী পঞ্চগড় সরকারি মহিলা কলেজ কেন্দ্রে নির্ধারিত সময়ে পরীক্ষা শুরু হয়। নিয়ম অনুযায়ী প্রশ্নপত্রের পার্ট-সি তে মোট আটটি প্রশ্ন থাকার কথা এবং এই আটটির মধ্যে পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে। কিন্তু প্রশ্নপত্র পাওয়ার পর তারা দেখতে পান, পার্ট-সি তে ১৬ নম্বর প্রশ্নের আংশিক রয়েছে। ১৭ নম্বর প্রশ্ন নেই।
 
শিক্ষার্থী আপেল মাহমুদ বাংলানিউজকে জানান, আটটি প্রশ্ন থাকলে পাঁচটির উত্তর সঠিকভাবে দিতে পারতাম। কিন্তু প্রশ্নপত্র ভুলের কারণে সম্পূর্ণ উত্তর দিতে পারিনি।  
 
পরে, খবর নিয়ে জেনেছি অন্যান্য কলেজে এ ধরনের সমস্য তাৎক্ষণিকভাবে শিক্ষকরা সমাধান করেছেন কিন্তু আমরা বার বার অভিযোগ করলেও বিষয়টির কোনো সুরাহার করেনি কর্তৃপক্ষ।
 
শিক্ষার্থী জেলী আফরোজ বাংলানিউজকে জানান, আমাদের অন্যান্য পরীক্ষাগুলো ভাল হয়েছে। এ পরীক্ষাটি ভাল হলোনা। এর প্রভাব আমাদের ফলাফলে পড়বে। আমাদের এই ক্ষতি পুষিয়ে দিতে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি।
 
মকবুলার রহমান সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মুর্শিদ আলম বাংলানিউজকে জানান, প্রশ্নপত্র ত্রুটিপূর্ণ হওয়ায় শিক্ষার্থীরা সব প্রশ্নের উত্তর দিতে পারেনি।
 
পঞ্চগড় সরকারি মহিলা কলেজের পরীক্ষা কেন্দ্র কমিটির সদস্য মানিক হোসেন বাংলানিউজকে জানান, পরীক্ষা কমিটির দেখার দায়িত্ব হলো রুটিন অনুযায়ী কোর্স এবং কোডের মিল আছে কিনা। প্রশ্নপত্র সংশোধনের কোনো অধিকার আমাদের নেই।  
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।