ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভ্যাট প্রত্যাহারের দাবি আদায়ে অনশনের হুমকি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
ভ্যাট প্রত্যাহারের দাবি আদায়ে অনশনের হুমকি ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজের ওপর সরকার আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবি আদায়ে অনশনের হুমকি দিয়েছেন বেসরকারি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
 
বৃহস্পতিবার (২০ আগস্ট) বেলা সাড়ে এগারটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে তারা এ হুমকি দেন।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের দাবি আদায়ে গঠিত প্লাটফর্ম ‘নো ভ্যাট অন এডুকেশ’র মুখপাত্র এবং স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ফারুক আরিফ মাহমুদ।
 
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমাদের একমাত্র লক্ষ্য ভ্যাট প্রত্যাহারের দাবি আদায়। এ জন্য প্রয়োজনে আমরা অনশনের মত কঠোর কর্মসূচিতেও যেতে রাজি আছি।
 
দাবি আদায়ে রাজপথে আন্দোলনের পাশাপাশি আইনি লড়াই চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তিনি।
 
এদিকে দাবি জোরালো করতে নতুন কর্মসূচি হাতে নিয়েছেন তারা। এরমধ্যে অর্থমন্ত্রীর ‘উপহাসমূলক’ বক্তব্যের প্রতিবাদে ২২ আগস্ট তার কুশপুতুল দাহ এবং ২৩ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অর্থমন্ত্রী বরাবর প্রতিবাদী এসএমএস করবে বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।