ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ডিআইইউ’তে কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
ডিআইইউ’তে কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) উচ্চ শিক্ষার মান উন্নয়নে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) গঠন করেছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ড. এম. আই. পাটোয়ারী অডিটরিয়ামে আলোচনা-সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কোয়ালিটি অ্যাসিউরেন্স ইউনিটের প্রধান প্রফেসর ড. মেজবাহ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইউজিসি’র কোয়ালিটি অ্যাসিউরেন্স পেশালিস্ট প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, বিশ্বব্যাংকের এডুকেশন গ্লোবালের কনসালটেন্ট এম. আশাহাবুর রহমান এবং ডিআইইউ’র বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান ডা. এস. কিউ. পাটয়ারী। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কে. এম. মোহসীন।

সভার শুরুতে ডিআইইউ’র আইকিউএ সেলের পরিচালক সহযোগী অধ্যাপক ড. মো. সেরাজুল ইসলাম প্রধান শুভেচ্ছা বক্তব্য দেন এবং অতিরিক্ত পরিচালক সহকারী অধ্যাপক রাইসুল ইসলাম সৌরভ সভা সঞ্চালনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মেজবাহ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয় পর্যায়ে উচ্চ শিক্ষার মান উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও নিজস্ব উদ্যোগে কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল গঠনের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

তিনি বলেন, উচ্চ শিক্ষার মান নিয়ন্ত্রণে বিশ্বব্যাংকের সহায়তায় হেকেপ, শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কাজ শুরু করেছে। ইতোমধ্যে এই প্রকল্পের আওতায় প্রথম রাউন্ডের কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরও বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে দ্বিতীয় রাউন্ডে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ ২১টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি গঠন করেছে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।