ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
জাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা এবং প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন কাঠামো পুনর্নির্ধারণের দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৩ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিক অনুষদের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করে।



কর্মসূচিতে জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন বলেন, শিক্ষকতা পেশা অন্য পেশার চেয়ে অনেক বেশি পরিশ্রমের পেশা। কিন্তু সেই তুলনায় শিক্ষকরা সবচেয়ে বেশি নিষ্পেষিত। তাই একটি সম্মানজনক বেতন কাঠামো আমাদের নৈতিক দাবি।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী সাত্তারের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে অংশ নেন অধ্যাপক আবদুল লতিফ মাসুম, মোহাম্মদ কামরুল আহসান, মো. শামছুল আলম সেলিম, মো. মোজাম্মেল হক, রাশেদা আখতার, সৈয়দ হাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন, সিকদার মো. জুলকারনাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।