ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যবিপ্রবিতে শিক্ষকদের ধর্মঘট-কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
যবিপ্রবিতে শিক্ষকদের ধর্মঘট-কর্মবিরতি ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

যশোর: স্বতন্ত্র বেতনস্কেল ঘোষণা ও প্রস্তাবিত বেতন স্কেল পুনঃনির্ধারণের দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষকরা।

রোববার (২৩ আগস্ট) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন ও ক্যাম্পাসের ক্যাফেটেরিয়ায় সমবেত হয়ে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন তারা।



কর্মসূচিতে শিক্ষকদের দাবির পক্ষে একাত্মতা জানিয়ে যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক  ড. মো. আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক ড. বিপ্লব কুমার বিশ্বাস বক্তব্য রাখেন।

এর আগে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতি গত ১৬ আগস্ট একই কর্মসূচি পালন করে।

যবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক ড. বিপ্লব কুমার সাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষক সমাজ একটি উন্নত জাতি গড়ার কারিগর। শিক্ষকদের অবমূল্যায়ন ও বঞ্চিত করে এ জাতির উন্নতি, অগ্রগতি, সমৃদ্ধি এবং জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা কোনোভাবেই সম্ভব নয়।

তাই শিক্ষকদের উল্লিখিত যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবিসমূহ মেনে নেওয়ার জন্য আমরা সরকারের সর্বোচ্চ নীতিনির্ধারণী মহলের সুদৃষ্টি কামনা করছি।

 বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।