ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিসিএসের ৪১৯ জনের প্রার্থিতা বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৫
বিসিএসের ৪১৯ জনের প্রার্থিতা বাতিল

ঢাকা: আবেদনপত্র জমা না দেওয়া, আবেদনপত্রে গুরুতর ত্রুটি, অসংলগ্নতা ও অসম্পূর্ণতার কারণে ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার প্রার্থীদের মধ্যে ৪১৯ জনের প্রার্থিতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সোমবার (২৪ আগস্ট) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য বিসিএস লিখিত পরীক্ষায় তারা অংশগ্রহণ করতে পারবেন না।



এসব প্রার্থীদের কেন্দ্রে না আসার জন্য বলেছে পিএসসি। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পিএসসি’র ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিপিএসসি ফরম-২ জমা না দেওয়ায় ৩৮৩ জন, ডাকযোগে আবেদন পাঠানোয় ৫ জন, ফি জমা না দেওয়া সংক্রান্ত কারণে ১ জন, পুরাতন ফরম জমা দেওয়ায় ৩ জন, ফরমে স্বাক্ষর না করায় ২০ জন, বিজ্ঞাপনের শর্ত না মানায় ২ জন, জন্ম তারিখ ভুল থাকায় ৪ জন ও আবেদনপত্র দেরিতে জমা দেওয়ায় ১ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

আগামী ১ সেপ্টেম্বর থেকে আবশ্যিক বিষয়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ৭ সেপ্টেম্বর। আর পদ সংশ্লিষ্ট বিষয়গুলোর পরীক্ষা হবে ৯ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত।

ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নতুন নিয়মে এবার সর্বোচ্চ দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী নিয়ে গত ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত ৮ এপ্রিল ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ২০ হাজার ৩৯১ জন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৫
এমআইএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।