ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নবীনদের বরণ করলো জাবি ছাত্র ইউনিয়ন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
নবীনদের বরণ করলো জাবি ছাত্র ইউনিয়ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৪তম আবর্তনের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ।

মঙ্গলবার(২৫ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে আলোচনা ও প্রতিবাদী গানের মধ্য দিয়ে তাদের বরণ করে নেন সংগঠনটির নেতা-কর্মীরা।



এবারের নবীনবরণ অনুষ্ঠানের স্লোগান ছিলো ‘জাকসু মোদের অধিকার, পূর্ণাঙ্গ হোক গ্রন্থাগার’।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি তন্ময় ধরের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মানস চৌধুরী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাবেক সভাপতি সৈকত শুভ্র আইচ মমন ও কেন্দ্রীয় সংসদের সভাপতি হাসান তারেক প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানে জাকসুর সাবেক সাহিত্য সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মানস চৌধুরী বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র সংসদ যদি কার্যকর না হয়, তাহলে বৃহত্তর পর্যায়ে গণতন্ত্র্রের চিন্তাভাবনা করা ভুল হবে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি হাসান তারেক বলেন, শিক্ষার সংকট দূর করতে হলে আগে মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা বাস্তবায়ন করতে হবে। আর সেই আকাঙ্ক্ষার উদ্দেশ্য হলো দখলদারিত্ব ও খবরদারি মুক্ত শিক্ষার পরিবেশ নিশ্চিত করা।

মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা বাস্তবায়ন করার লক্ষে জাকসু নির্বাচন দেওয়ার জন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

আলোচনা অনুষ্ঠান শেষে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা। পরে প্রতিবাদী গান পরিবেশ করেন মেঘদল, মাদল, সায়েম জয় ও সিনা।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।