ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির জসীম উদদীন হলে চারদিনের তর্ক যুদ্ধ শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
ঢাবির জসীম উদদীন হলে চারদিনের তর্ক যুদ্ধ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ‘রঙধনু হতে সাতরঙ আনি সাজায়ে করেছি সারা/ এই গেহখানি চরণধুলাতে পুলকে আত্মহারা’প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী কবি জসীম উদদীন হলে শুরু হয়েছে ৭ম পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা-১৪২১।

বুধবার (২৬ আগস্ট) সন্ধ্যায় হল মিলনায়তনে এ প্রতিযোগিতার উদ্ধোধন করেন অর্থনীতিবিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারাকাত।

এর আগে একটি প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রসিদ্ধ ৪০টি ডিবেটিং ক্লাবের অংশগ্রহণে চার দিনব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করেছে কবি জসিম উদদীন হল ডিবেটিং ক্লাব (কেজেএইচডিসি)। একই সঙ্গে প্রতিষ্ঠার দুই দশক পূর্তি উৎসবও পালন করছে ক্লাবটি।

এই পুরো আয়োজনের গণমাধ্যম সহযোগী হিসেবে থাকছে দেশের শীর্ষ নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টেলিভিশন এবং দৈনিক সমকাল।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ ও ঢাকা স্টক একচেঞ্জের সাবেক সভাপতি আহসানুল ইসলাম। স্মরক বক্তৃতা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ।

ক্লাবের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ক্লাব মডারেটর শহিদুল হাসান।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।