ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে ড. জাফর ইকবালসহ শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
শাবিতে ড. জাফর ইকবালসহ শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের উপর হামলা চালানো হয়েছে। দেশবরেণ্য শিক্ষাবিদ-লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, তার স্ত্রী ড. ইয়াসমীন হকসহও বেশ কজন শিক্ষককে এ সময় আহত ও লাঞ্ছিত করা হয়।



রোববার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৮টায় উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে জরুরি কাউন্সিল করতে ক্যাম্পাসে প্রবেশের সময় শিক্ষকরা বাধা দিলে এই হামলা চালানো হয়।  

আন্দোলনকারী যেসব শিক্ষক হামলার শিকার তাদের মধ্যে আছেন ড. জাফর ইকবাল, তাঁর স্ত্রী ড. ইয়াসমীন হক, ড. ইউনুছ, দীপেন দেবনাথ, আন্দোলনের মুখপাত্র সৈয়দ সামসুল আলম, ফারুক উদ্দিন, মোস্তফা কামাল মাসুদ, মোহাম্মদ ওমর ফারুকসহ আরো কয়েকজন।  

লাঞ্ছিত শিক্ষকদের অভিযোগ, হামলাকারীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মী। তাদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি অঞ্জন রায় ও যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ শুরু থেকেই হামলায় অংশ নেন। পরে যোগ দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও  সাধারণ সম্পাদক ইমরান খান প্রমুখ।

হামলার সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর ও পুলিশ উপস্থিত থাকলেও তারা নিষ্ক্রিয় ভূমিকা পালন করেন বলেও অভিযোগ করেন হামলা ও লাঞ্ছনার শিকার শিক্ষকরা।

পরে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া হামলাকারীদের সহায়তায় প্রক্টরিয়াল কমিটি নিয়ে তার কার্যালয়ে প্রবেশ করেন।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এসএইচ/জেডএম/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।