ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিকৃবিতে শিক্ষকদের কর্মবিরতি, অবস্থান ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
সিকৃবিতে শিক্ষকদের কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: স্বতন্ত্র বেতন কাঠামো ও প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুনঃনির্ধারণসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষকরা।

রোববার (৩০ আগস্ট) দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টা অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি অনুষদ ভবনের সামনে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন তারা।



শিক্ষকদের দাবিগুলোর মধ্যে রয়েছে- স্বতন্ত্র বেতন কাঠামো প্রবর্তনের জন্য অবিলম্বে বেতন কমিশন গঠন, আলাদা কাঠামো হওয়ার আগে পর্যন্ত অষ্টম বেতন কাঠামোতে সরকারি কর্মকর্তাদের সঙ্গে শিক্ষকদের বেতন ও পদমর্যাদার ‘বৈষম্য’ দূর করা এবং রাষ্ট্রীয় ‘ওয়ারেন্ট অব প্রিসিডেন্স’-এ শিক্ষকদের পদমর্যাদাগত অবস্থান ও সুবিধা নিশ্চিত করা।

এ সময় সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর হোসেন মিয়া, সাধারণ সম্পাদক ড. মৃত্যুঞ্জয় কুণ্ডু, অধ্যাপক ড. মো. আবুল কাশেম, অধ্যাপক ড. পীযুষ কান্তি সরকার, অধ্যাপক ড. মো. শাহাব উদ্দিন, অধ্যাপক ড. মো. আবদুল বাসেত, অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এএএন/এটি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।