ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ফরিদপুরে কারিগরি শিক্ষা বিষয়ক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
ফরিদপুরে কারিগরি শিক্ষা বিষয়ক সেমিনার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে ‘অর্থনৈতিক উন্নয়নে কারিগরি শিক্ষা’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) ইনস্টিটিউটের নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত এ সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন রাজবাড়ী সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান।



ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী আনোয়ার হোসেনের সভাপতিত্বে সেমিনারে আলোচনায় অংশ নেন উপাধ্যক্ষ আনোয়ারুল কবির, নদী গবেষণা ইনস্টিটিউটের হাইড্রোলিক রিসার্চ পরিদফতরের পরিচালক লুৎফর রহমান, কমিউনিকেশন কনসালটেন্টের (স্টেপ) জিল্লুর রহমান, রেজাউল করিম।

সেমিনারের মূল প্রবন্ধে বলা হয়, প্রচলিত ও গতানুগতিক শিক্ষা দিয়ে অর্থনৈতিক উন্নয়ন সম্ভব নয়। আধুনিক, যুগোপযোগী ও প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষায় শিক্ষিত করে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। আধুনিক শিক্ষা ও প্রযুক্তিতে দক্ষ ও যোগ্য উদ্ভাবনী শক্তি সম্পন্ন নতুন প্রজন্ম গড়তে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই।

স্কিলস্ অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (স্টেপ) অর্থায়নে অনুষ্ঠিত এ সেমিনারে অংশ নেন বৃহত্তর ফরিদপুর জেলার বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও স্কুলের প্রধানরা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।