ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহীতে মেডিকেলে ভর্তিচ্ছুদের মিছিল, সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
রাজশাহীতে মেডিকেলে ভর্তিচ্ছুদের মিছিল, সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে রাজশাহীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

রোববার (০৪ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে তারা রাজশাহী মেডিকেল কলেজের প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকে।

পরে সাবই রাস্তায় নামতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় শিক্ষার্থীরা ফুটপাতের ওপর দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ চলাকালে অনুষ্ঠিত সমাবেশে আন্দোলনরতদের মধ্যে বক্তব্য রাখেন-  শিক্ষার্থী জাহিদুল ইসলাম, ইশতিয়াক নাঈম, সারোয়ার জাহান, ইফতেখার আহাম্মেদ, জেনি ও মাসুদ রানা প্রমুখ।

এ সময় রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও সাময়িকভাবে ক্লাশ বর্জন করে তাদের সঙ্গে মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন এবং একাত্মতা জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।  

মানববন্ধনে চলকালে মেডিকেল কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা, অবিলম্বে ফাঁস হওয়া প্রশ্নে অনুষ্ঠিত পরীক্ষা বাতিল করে নতুন প্রশ্ন প্রণয়ন করে আবারও ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানান।

এছাড়া তাদের আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন। দাবি আদায় না হলে আগামী দিনে আরও কঠোর কর্মসূচি দেওয়ারও হুমকি দেন। সমাবেশ শেষে তারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মহানগরীর সাহেব বাজারে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৫
এসএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।