ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রাথমিকের ১৭ জেলায় নিয়োগ পরীক্ষা ৩০ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
প্রাথমিকের ১৭ জেলায় নিয়োগ পরীক্ষা ৩০ অক্টোবর

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সৃষ্ট সহকারী শিক্ষক নিয়োগের জন্য চতুর্থ ধাপে ১৭ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ অক্টোবর।

জেলাগুলো হলো: বগুড়া, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, যশোর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা।



প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বুধবার (২১ অক্টোবর) বাংলানিউজকে বলেন, সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৭ জেলায় মোট প্রার্থীর সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৭৮ জন।

২২ অক্টোবর থেকে প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএস পাঠানো হবে, প্রার্থীরা www.dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

পরীক্ষার্থীদের প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানেটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি, কোনো ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখতে দেওয়া হবে না।

কোনো পরীক্ষার্থী যদি এসব নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে, জানান রবীন্দ্রনাথ রায়।

প্রার্থীদের ওএমআর সিট পূরণের নির্দেশনা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পর্যায়ক্রমে পরীক্ষা নেওয়া হচ্ছে।

এর আগে প্রথম দফায় গত ২৭ জুন ৫ জেলায়, দ্বিতীয় দফায় ২৮ আগস্ট ১৭ জেলা এবং তৃতীয় দফায় ১৬ অক্টোবর ২২ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ইতোমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপে নেওয়া ২২ জেলার ফল প্রকাশিত হয়েছে।

প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় গত বছরের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর, যার আওতায় প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।