ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়ে দীপন হত্যার বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
খুলনা বিশ্ববিদ্যালয়ে দীপন হত্যার বিচার দাবি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যাসহ অন্যসব ব্লগার হত্যা এবং ব্লাগার ও প্রকাশকদের ওপর  হামলার ঘটনায় বিচার দাবি করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদ।

মঙ্গলবার (০৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাদী চত্বরে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।



স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. অনির্বাণ মোস্তফার নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, সহসভাপতি প্রফেসর ড. মো. মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক কাজী হুমায়ুন কবীর। মানববন্ধনটি পরিচালনা করেন সহকারী অধ্যাপক দুলাল হোসেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

বক্তারা ব্লগার রাজীব হয়দার থেকে শুরু করে আজ পর্যন্ত যতো ব্লগার ও প্রকাশক হত্যা করা হয়েছে, এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

গত ৩১ অক্টোবর (শনিবার) রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেট এলাকায় জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

একই দিনে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকায় শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে হামলা চালিয়ে প্রকাশক ও লেখক আহমেদুর রশীদ টুটুল, লেখক-গবেষক ও ব্লগার সুদীপ কুমার ওরফে রণদীপম বসু ও কবি তারেক রহিমকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
এমআরএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।