ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে রাকাবের পরীক্ষা স্থগিত, সড়ক অবরোধ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
রাবিতে রাকাবের পরীক্ষা স্থগিত, সড়ক অবরোধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি(রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের(রাকাব) কর্মকর্তা পদের দ্বিতীয় শিফটের নির্ধারিত পরীক্ষা হঠাৎ স্থগিত করা হয়েছে।  

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে সড়ক অবরোধ করে পরীক্ষা স্থগিত ও অব্যবস্থপনার প্রতিবাদে বিক্ষোভ করছেন তারা।

অবরোধের ফলে সড়কে যানজট দেখা দিয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ভুল করে বিকেলের শিফটের প্রশ্ন সকালের শিফটের পরীক্ষায় দিয়ে দেওয়ায় শুক্রবার সাড়ে ৩টায় নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়। দুপুর আড়াইটার দিকে পরীক্ষা স্থগিতের ঘোষণা দেওয়া হয়। এতে বিপাকে পড়েন শিক্ষার্থীরা।

দুপুর আড়াইটার দিকে পরীক্ষায় অংশগ্রহণ করতে বিভিন্ন ভবনের সামনে উপস্থিত হন পরীক্ষার্থীরা। স্থগিতের খবর পাওয়ার পর তারা ভবনগুলোর সামনে অবস্থান করতে থাকেন। এক পর্যায়ে বিকেল সোয়া ৩টার দিকে পরীক্ষা স্থগিত করা ও অনিয়ম-অব্যবস্থাপনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন শতাধিক পরীক্ষার্থী। তারা মিছিল নিয়ে রাবির প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বাংলানিউজকে বলেন, পরীক্ষার্থীদের থামতে বলে হয়েছে। আশা করি তারা শান্ত হবেন। পরবর্তীতে পরীক্ষা নিতে সংশ্লিষ্টরা ব্যবস্থা নেবেন।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক জিন্নাত আরা বেগম বাংলানিউজকে বলেন, শুক্রবার দুই শিফটে রাকাবের পরীক্ষা নেওয়ার কথা ছিল। প্রথম শিফটে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিজোড় রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু ভুলবশত সকালের পরীক্ষায় বিকেলের একটি সেটের প্রশ্ন দিয়ে দেওয়া হয়েছিল। বিষয়টি বোঝার সঙ্গে সঙ্গেই বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে এ পরীক্ষা আবারও নেওয়া হবে।

রাকাবের জনসংযোগ কর্মকর্তা আব্দুল্লাহ সালাহউদ্দিন বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি অনুযায়ী পরীক্ষাগ্রহণ ও ফল প্রকাশের সব দায়িত্ব ম্যানেজমেন্ট বিভাগের। তারাই এ ব্যাপারে বলতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।