ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ফল সংশোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের অনার্স পার্ট-৪ পরীক্ষায় ফল সংশোধন করা ও আইসিটি ত্রুটির প্রতিবাদে বিক্ষোভ করেছেন শতাধিক শিক্ষার্থী।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে দেশের বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূলফটকের সামনে বিক্ষোভ করেন।

পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আশ্বাস দিলে তারা বিক্ষোভ তুলে নেয়।

ময়মনসিংহ আনন্দমোহন কলেজের শিক্ষার্থী আবদুল লতিফ জানান, সব বিষয়ে পাস করলেও একটি বিষয় খারাপ হয়েছে। আমি পরীক্ষায় ফেল করিনি। আইসিটি ত্রুটির কারণে এমন হতে পারে। পুনরায় পরীক্ষার খাতা দেখলে আমি পাস করবো।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ফলাফল কেন্দ্র করে কিছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেন।

জয়দেবপুর থানার ভোগড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. জাকির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। তবে কোনো ভাঙচুরের ঘটনা ঘটেনি।

২৬ নভেম্বর এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ২৮টি অনার্স বিষয়ে ২৪৫টি কলেজের ১৪৬টি কেন্দ্রে মোট এক লাখ ৪ হাজার ৪৫১ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেন। পরীক্ষায় পাসের হার ৭৬ দশমিক ১২ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।