ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুরু বুধবার

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুরু বুধবার

বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে বুধবার (০২ ডিসেম্বর)। এ ভর্তি পরীক্ষা শেষ হবে ৪ ডিসেম্বর।



ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর ও ব্লুটুথসহ কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মো. নাসিরউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম বাংলানিউজকে জানান, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করলে তাৎক্ষণিক শাস্তি নিশ্চিত করতে ক্যাম্পাসে থাকছে ভ্রাম্যমাণ আদালতের টিম। পরীক্ষার হলে যদি কারও হাতে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ব্লুটুথসহ কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়, তবে সঙ্গে সঙ্গে তার প্রার্থিতা বাতিল করা হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী ছাড়া আর কেউ যাতে ঢুকতে না পারে, সেদিকে নজর রাখা হবে। জালিয়াতি ঠেকাতে কোনো পরীক্ষার্থী যাতে ইলেকট্রিক ডিভাইস নিয়ে কেন্দ্রে ঢুকতে না পারে সেজন্য গেটে নিরাপত্তা কর্মীদের দ্বারা চেক করা হবে।

ভর্তি কমিটির দায়িত্বে থাকা সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান ভূইয়া বলেন, এবার ভর্তি পরীক্ষা যাতে ভালোভাবে শেষ করা যায় সেজন্য প্রায় ১০০ জন বিএনসিসি, রোভার স্কাউট ও স্বেচ্ছাসেবক কাজ করবে। বিশ্ববিদ্যালয়ের বাইরের কেন্দ্রগুলোতে জালিয়াতি ঠেকাতে ও পরীক্ষার্থীদের হয়রানি বন্ধ করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পরীক্ষা চলাকালে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে গতবারের চেয়ে বেশি সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে।

আগামী ২, ৩ ও ৪  ডিসেম্বর অনুষ্ঠিতব্য বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় ১ হাজার ৪৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৩০ হাজার ১৯০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এ হিসাব অনুযায়ী, পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ২১ জন ভর্তিচ্ছু।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।