ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি উপাচার্যের কার্যালয়ে ৮ জনকে হত্যার হুমকির চিঠি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
রাবি উপাচার্যের কার্যালয়ে ৮ জনকে হত্যার হুমকির চিঠি

রাবি (রাজশাহী): পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যসহ রাজশাহীর আটজন বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে এবার রাবি উপাচার্যের কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।

আনসার আল ইসলামের নামে পাঠানো ওই চিঠি মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে রাবি উপাচার্যের কার্যালয়ে এসে পৌঁছে।



চিঠিতে হত্যার হুমকি দেওয়া হয়েছে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাবি উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, কথাশিল্পী হাসান আজিজুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহারসহ আটজনকে।

এদিকে, এই চিঠির বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কাছে আবেদন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বাংলানিউজকে বলেন, ডাকযোগে আসা চিঠিটি আজ (মঙ্গলবার) দুপুরে আমরা পেয়েছি। চিঠির প্রেরকের জায়গায় লেখা ছিল প্রফেসর আবু সিদ্দিক, রাজশাহী। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কাছে আবেদন জানানো হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের উপকমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী বাংলানিউজকে বলেন, ওই চিঠির বিষয়ে পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বিষয়টি অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে গত সোমবার একই ধরনের একটি চিঠি আনসার আল ইসলামের (আল-কায়দা ভারতীয় উপমহাদেশ) প্যাডে রাজশাহীর স্থানীয় দৈনিক সানশাইন পত্রিকা অফিসে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।