ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবি ‘ই’ ও ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
বশেমুরবিপ্রবি ‘ই’ ও ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সামাজিকবিজ্ঞান অনুষদভুক্ত ‘ই’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৪ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ বাইরের বিভিন্ন কেন্দ্রে একযোগে সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।



‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত।

এবার ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ‘ই’ ইউনিটে ৩৪০ আসনের বিপরীতে ছয় হাজার ৩২৬ জন ও ‘এফ’ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে চার হাজার ৮২৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস, স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়, শেখ হাসিনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভর্তি জালিয়াতি ও প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন এবং বাইরে যোগাযোগ করা যায় এমন যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যেকোনো অনিয়মের তাৎক্ষণিক শাস্তির জন্য উপস্থিত ছিলেন ভ্রাম্যমাণ আদালতও।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।