ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি ডাইনিংয়ে পচা খাবার, শিক্ষার্থীদের বিক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
রাবি ডাইনিংয়ে পচা খাবার, শিক্ষার্থীদের বিক্ষোভ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলের ডাইনিং ও ক্যান্টিনে পচা সবজি দিয়ে রান্না করা খাবার সরবরাহ করায় বিক্ষোভ করেছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

শুক্রবার(০৪ ডিসেম্বর) দুপুরে শিক্ষার্থীরা বিক্ষোভ-মিছিল করে হল প্রাধ্যক্ষের কক্ষ ঘেরাও করে।

পরে হলের আবাসিক শিক্ষক খাবরের মান ভালো করার আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।

হলের আবাসিক শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, এক বেলার ভাত ও সবজি অন্যবেলায় সরবরাহ করা হয়। এছাড়া বাজারের সবচেয়ে নিম্নমানের চাল ও সবজি দিয়ে ডাইনিং এবং ক্যান্টিনের খাবার সরবরাহ করা হয়। ফলে, হলের অধিকাংশ শিক্ষার্থীদের বাধ্য হয়ে সময় নষ্ট করে রুমে রান্না করে অথবা বাইরের কোনো দোকানে বাড়তি টাকা গুণে খাবার খেতে হয়। খাবারের মান ভালো করার ব্যাপারে ডাইনিং পরিচালককে একাধিকবার জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ শিক্ষার্থীদের।

শুক্রবার হলের ডাইনিংয়ে পঁচা আলু ও সবজি দিয়ে খাবার রান্না করায় শিক্ষার্থীরা বিক্ষোভ-মিছিল শুরু করে। পরে হলের আবাসিক শিক্ষক এসে শিক্ষার্থীদের শান্ত করেন।

হলের ডাইনিং পরিচালক মো. হাশেম বলেন, ‘পচা আলু আলাদা করে রাখা হয়েছে। আমি কখনো এসব আলু শিক্ষার্থীদের খাওয়াই না। ’

ঘটনাস্থলে উপস্থিত হলের আবাসিক শিক্ষক মোখলেছুর রহমান বলেন, আমি বিষয়টি পর্যবেক্ষণ করে দেখলাম। এ বিষয়ে আগামীকাল আলোচনা করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক মুস্তফিজুর রহমান বলেন, আমি হলের বাইরে আছি। এ মহূর্তে কিছু বলতে পারবো না।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।