ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি’র হলে গুলি, ককটেল বিস্ফোরণ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
রাবি’র হলে গুলি, ককটেল বিস্ফোরণ

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদারবখশ হলে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।



শুক্রবার (৪ ডিসেম্বর) দিনগত রাত সোয়া ১২টার দিকে একটি গুলি ও চারটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে বলে জানিয়েছেন মাদারবখশ হলের শিক্ষার্থীরা।

এ ঘটনায় মাদারবখশ হলসহ আশেপাশের হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, শুক্রবার মাঝ রাতে ১০মিনিটের ব্যবধানে পরপর একটি গুলি ও চারটি ককটেল বিস্ফোরণের বিকট শব্দ পাওয়া যায়। হলের তৃতীয় ব্লকের ছাদ এবং দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে এ বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে। এ সময় ভয়ে শিক্ষার্থীরা কেউ নিজ কক্ষ থেকে বাইরে বের হননি।

এদিকে এ ঘটনার পর রাত পৌনে একটার দিকে মাদারবখশ হল শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম বনি, সাধারণ সম্পাদক মাসুদ রানা এবং শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদের নেতৃত্বে ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী হলের তৃতীয় ব্লকের বিভিন্ন কক্ষে তল্লাশি চালায়।

রবিউল ইসলাম বনি বাংলানিউজকে বলেন, কে বা কারা এ কাজ করেছে জানা যায়নি। আমরা খোঁজ নিয়ে দেখছি। হল প্রশাসনের সঙ্গে কথা বলবো। এ হলের আবাসিক ছাত্র নয় এমন কেউ থাকলে তাদের বের করে দিতে বলবো।

হল প্রাধ্যক্ষ প্রফেসর তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি প্রক্টরের সঙ্গে কথা বলে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।