ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

হাবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১৭ ডিসেম্বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
হাবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১৭ ডিসেম্বর

দিনাজপুর: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বিভিন্ন বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে। ২৩ ডিসেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে।


 
মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে হাবিপ্রবির গণসংযোগ কর্মকর্তা মমিনুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।
 
তিনি জানান, এ, বি ও সি ইউনিটে মেধা তালিকায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম ১৭ ডিসেম্বর এবং ডি, ই, এফ ও জি ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ, বি ও সি ইউনিটে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ২২ ডিসেম্বর এবং ডি, ই, এফ ও জি ইউনিটের অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করা হবে ২৩ ডিসেম্বর।
 
মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সকাল সাড়ে ৯টায় উপস্থিত হতে হবে। সকাল ১০টা থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে।  
 
অপেক্ষমান তালিকায় ভর্তির জন্য শিক্ষার্থীদের সকাল ১১টার মধ্যে উপস্থিত হতে হবে। তাদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী শূন্য আসনে ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হবে।
 
বিভিন্ন কোটায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের সাক্ষাতকারের জন্য ১৩ ডিসেম্বর সকাল ১০টায় রেজিস্ট্রার কার্যালয়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।  
 
মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সাময়িক সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম তারিখ, মুক্তিবার্তা নম্বর/গেজেট নম্বর ও তারিখ সম্বলিত সব কাগজপত্র সঙ্গে আনতে হবে।  
 
উপজাতি/আদিবাসীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের প্রত্যায়নপত্র এবং বিকেএসপির ক্ষেত্রে যথাযথ সনদপত্র জমা দিতে হবে।  
 
মেধা/অপেক্ষমান তালিকায় ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের ৭ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে অনলাইনে পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।  
 
বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।