ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভোলায় ৩ লাখ শিক্ষার্থী পেলো নতুন বই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
ভোলায় ৩ লাখ শিক্ষার্থী পেলো নতুন বই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: ভোলায় আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে বই উৎসব। এ উৎসবের মাধ্যমে তিন লাখের বেশি শিক্ষার্থী পেয়েছে নতুন বই।



শুক্রবার (১ জানুয়ারি) দুপুরে ভোলা সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন ভোলার জেলা প্রশাসক মো. সেলিম রেজা।  

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিদকার, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান গোপাল দে।

এছাড়াও শহরের চর জংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত হয়। সেখানে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছাইয়াদুজ্জামানসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলার এক হাজার ৩০টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে তিন লাখ ৬৩ হাজার ৪১১ জন শিক্ষার্থীর মাঝে এ বই বিতরণ করা হয়। এ সময় নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা হয়ে পড়ে শিক্ষার্থীরা। এ বছর জেলার সাতটি উপজেলায় সরবরাহ করা হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৫৮০টি বই।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
আরএ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।