ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রথমবর্ষের ভর্তি শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
জাবিতে প্রথমবর্ষের ভর্তি শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি শুরু হয়েছে। রোববার (০৩ জানুযারি) থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী বুধবার (০৬ জানুয়ারি) পর্যন্ত।



বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মোহাম্মাদ আলী বিষয়টি জানিয়েছেন।

মেধাতালিকায় ভর্তি শেষে ৯ জানুয়ারি মাইগ্রেশনের তালিকা প্রকাশ ও ১০ জানুয়ারি মাইগ্রেশন সম্পন্ন করা হবে। মাইগ্রেশন বাধ্যতামূলক। মেধা তালিকা থেকে ভর্তি শেষে অপেক্ষমান তালিকা প্রকাশ ১৬ জানুয়ারি এবং ভর্তি ২৬ ও ২৭ জানুয়ারি।

এরপর ৩০ জানুয়ারি মাইগ্রেশন (বিভাগ পরিবর্তন) তালিকা প্রকাশ এবং ১ ফেব্রুয়ারি মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হবে। আসন শূন্য থাকা সাপেক্ষে তৃতীয় অপেক্ষমান তালিকা প্রকাশ ৪ ফেব্রুয়ারি এবং ভর্তি ৭ ও ৮ ফেব্রুয়ারি।

ক্লাশ শুরুর সম্ভাব্য তারিখ ১৬ ফেব্রুয়ারি। ক্লাশ শুরুর পর একটানা প্রথম ১০ দিন কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে। ক্লাশ শুরুর ১০ দিন পরে চতুর্থ দফা মাইগ্রেশন এবং আসন শূন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে ভর্তির তারিখ ঘোষণা করা হবে।

মোহাম্মাদ আলী বলেন, এ বছর মাইগ্রেশন বাধ্যতামূলক করা হয়েছে। পছন্দক্রম অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন হয়ে যাবে। ক্লাশ শুরুর পর একটানা প্রথম ১০ দিন কোন শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ইউনিট অফিসের নোটিশ বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়:১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।