ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএম কলেজে শিক্ষকদের অবরুদ্ধ করে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
বিএম কলেজে শিক্ষকদের অবরুদ্ধ করে বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে শিক্ষকদের অবরুদ্ধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন রসায়ন বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে কলেজ ক্যাম্পাসের রসায়ন বিভাগের একাডেমিক ভবনে এ ঘটনা ঘটে।



এ সময় শিক্ষার্থীরা রসায়ন ভবনের নীচতলায় থাকা বিএম কলেজ ডিবেটিং ক্লাব ও রেড ক্রিসেন্ট ক্লাবের সাইনবোর্ড টাঙানো দু’টি কক্ষে ভাঙচুর চালান।

পরে খবর পেয়ে কলেজ অধ্যক্ষ ড. ইমানুল হাকিম ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, কলেজের রসায়ন বিভাগের একাডেমিক ভবনে কক্ষের সংকট বহুদিন ধরে। কিন্তু এ ভবনের একের পর এক রুম দখল করে নিচ্ছে বিভিন্ন সংগঠন।

সর্বশেষ বিভাগের দায়িত্বশীল কাউকে কিছু না বলে বুধবার সন্ধ্যায় রেড ক্রিসেন্ট ক্লাবের নামে ল্যাবরেটরির একটি রুম দখল করা হয়। এ সময় ওই সংগঠনের সদস্যরা রসায়ন বিভাগের কয়েক লাখ টাকার মালামালেরও ক্ষতিসাধন করে।

এ বিষয়ে শিক্ষকদের জানানো হলেও তারা কোনো পদক্ষেপ নেননি। কিন্তু স্বাভাবিক পাঠদান ব্যাহত রোধে শিক্ষার্থীরাই রুম দু’টি দখল করে নেন এবং ক্ষতিসাধনকৃত মালামাল ফেরতের দাবি জানান।

শিক্ষার্থী ইমরান জানান, সকালে শিক্ষার্থীরা ক্লাশে এসে রুম দখল ও রসায়ন বিভাগের ল্যাবরেটরির মালামালের ক্ষতিসাধনের বিষয়টি দেখতে পান। এরপরই তারা বিক্ষুব্ধ হয়ে পড়েন এবং ভবনের দোতলায় বিভাগের শিক্ষকদের কক্ষে অবরুদ্ধ করে রেখে ভবনের সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন।

এ বিষয়ে রসায়ন বিভাগের অধ্যাপক জোমাদ্দার দেলোয়ার হোসেন জানান, ২০/২৫ দিন আগে একটি রুম রেড ক্রিসেন্ট ক্লাবকে দেওয়ার জন্য অধ্যক্ষ মৌখিকভাবে বলেছিলেন। কিন্তু এ বিষয়ে লিখিত কোনো আদেশ পাননি তারা। তাই কোনো পদক্ষেপ ও নেননি। কিন্তু কলেজের কতিপয় শিক্ষার্থীরা একটি রুমে গতকাল তালা মেরে রাখে।

আজ শিক্ষার্থীরা ল্যাবরেটরির ওই রুমের মালামালের ক্ষতিসাধনের বিষয় ও রুমটি দখলের অভিযোগ করে।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষকে জানানো হয়েছে তিনি ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

এদিকে খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।