ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নতুন বইয়ের ঘ্রাণ পেলো বান্দরবানের শিশুরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
নতুন বইয়ের ঘ্রাণ পেলো বান্দরবানের শিশুরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান: বান্দরবানে নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি শিশুদের হাতে উপহার হিসেবে তুলে দেওয়া হয়েছে নতুন বই।   

শুক্রবার (০১ জানুয়ারি) সকাল ১১টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটরিয়ামে শিশুদের হাতে বই তুলে দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।



এসময় উপস্থিত ছিলেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশীদ আমিন প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে বলেই বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পেরেছে। এতে বছরের শুরু থেকে শিক্ষার্থীরা পড়ালেখায় মনযোগী হতে পারবে এবং পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবে।

তিনি আরও বলেন, জেলার পাহাড়ি দুর্গম এলাকার স্কুলগুলোতেও বছরের প্রথম দিনে বই বিতরণ করা হচ্ছে।

এতে তারাও অন্যদের সঙ্গে তাল মিলিয়ে জ্ঞান-অর্জন করতে সক্ষম হবে। তবে শুধু বই নিয়ে ঘরে বসে থাকলে চলবে না, পড়ালেখার প্রতি আন্তরিক হতে হবে। এজন্য শিক্ষক ও অভিভাবকদের শিক্ষার্থীদের প্রতি আরও যত্নবান ও দায়িত্ববান হওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

পরে প্রতিমন্ত্রী জেলার বিভিন্ন স্কুলে গিয়ে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ কার্যক্রমে অংশ নেন।

এদিকে, বান্দরবানে এ বছর এক হাজার ৬৭টি প্রাইমারি স্কুলে মোট ৪ লাখ ২ হাজার ৭৪৭টি ও ৪২টি মাধ্যামিক বিদ্যালয়ে ৪ লাখ ৮৯ হাজার ২৮৫টি বই বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।