ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাতক্ষীরার ৪ কলেজের শিক্ষকদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
সাতক্ষীরার ৪ কলেজের শিক্ষকদের কর্মবিরতি

সাতক্ষীরা: সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহালসহ ছয় দফা দাবিতে সাতক্ষীরা জেলার চার কলেজের শিক্ষকরা কর্মবিরতি পালন করছেন।

দুইদিনের কর্মবিরতি কর্মসূচির প্রথমদিন সোমবার (৪ জানুয়ারি) সকালে সাতক্ষীরা সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজ ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীদের উপস্থিতি থাকা সত্ত্বেও শিক্ষকরা কোনো ক্লাস-পরীক্ষা নিচ্ছেন না।



এদিকে, খোঁজ নিয়ে জানা গেছে, জেলার কলারোয়া ও তালা সরকারি কলেজেও চলছে শিক্ষকদের কর্মবিরতি।

শিক্ষকদের ছয় দফা দাবির মধ্যে রয়েছে-ব্যাচ ভিত্তিক প্রমোশন, নিজস্ব ক্যাডার বহির্ভূত কর্মকর্তা ছাড়া অন্য ক্যাডারের কর্মকর্তাদের প্রেষণ বাতিল, নায়েমের ডিজি, পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান ও জেলা সদরের অনার্স/মাস্টার্স রয়েছে এমন কলেজের অধ্যক্ষের পদ এক নম্বর গ্রেডে উন্নীতকরণ এবং অন্যান্য ক্যাডারের সমান সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ।

শিক্ষার্থীরা জানান, যুক্তিসঙ্গত দাবিতেই শিক্ষকরা আন্দোলন করছেন। তাদের দাবির প্রতি আমাদের সমর্থন রয়েছে। তবে তারা ক্লাস-পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করায় শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে চরমভাবে।

তাই শিক্ষকদের দাবি বাস্তবায়ন করে শ্রেণিকক্ষে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষক জানান, যেখানে প্রজাতন্ত্রের অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের সুযোগ-সুবিধা দিন দিন বাড়ছে, সেখানে আমাদের সুযোগ-সুবিধা কমছে। এটা মেনে নেওয়া যায় না।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ