ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুয়েট ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
কুয়েট ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ছাত্রলীগের দুই নেতাকে এক টার্ম পরীক্ষায় অংশ গ্রহণ থেকে বহিষ্কার করা হয়েছে।

এরা হলেন- লালন শাহ হল শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ও দ্বিতীয় বর্ষের ছাত্র রুদ্র সিংহ ও কুয়েট শাখা ছাত্রলীগের সদস্য ও দ্বিতীয় বর্ষের ছাত্র মেহেদী হাসান।


মঙ্গলবার (০৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কুয়েটের ছাত্র কল্যাণ বিষয়ক সহকারী পরিচালক উসমান গণি বিষয়টি নিশ্চিত করে বলেন, বহিষ্কৃতদের বিরুদ্ধে প্রতিষ্ঠানের শৃঙ্খলা বিরোধী আচরণের অভিযোগ আনা হয়েছে।

১২ ডিসেম্বর কুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি সাফায়েত হোসেন নয়ন এবং সাধারণ সম্পাদক আলী ইমতিয়াজ সোহানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১০/১২জন ছাত্র আহত হন। এছাড়া ছাত্রদের আসবাবপত্র ভাঙচুর অগ্নিসংযোগ এবং ল্যাপটপ, গিটার, কী বোর্ড ও বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রসহ মূল্যবান মালামাল লুটপাটও করা হয়।

ওই ঘটনায় মেকানিক্যাল বিভাগের প্রফেসর মিহির রঞ্জন হালদারকে প্রধান এবং সহকারী অধ্যাপক ইকরামুল হক ও প্রভাষক সাকিব খালিব সৌরভকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির রিপোর্টের পর বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এমআরএম/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।