ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৬০ সাবেক শিক্ষকের কাছে ঢাবির পাওনা সাড়ে ৪ কোটি টাকা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
৬০ সাবেক শিক্ষকের কাছে ঢাবির পাওনা সাড়ে ৪ কোটি টাকা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৬০ জন সাবেক শিক্ষকের কাছে প্রায় সাড়ে চার কোটি পাওনা কর্তৃপক্ষের। বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও এ টাকা পরিশোধ না করায় তাদের তালিকা প্রকাশ করে পাওনা আদায়ে পুনরায় তাগাদা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।


 
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।
 
সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কয়েকজন শিক্ষক শিক্ষাছুটি নিয়ে বিদেশ গিয়ে পরে আর বিশ্ববিদ্যালয়ে যোগদান না করায় তাদের চাকরির পরিসমাপ্তি করা হয়েছে। এছাড়া, অনেক শিক্ষক পদত্যাগও করেছেন। কিন্তু তাদের চিঠি দিয়ে বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের প্রাপ্য ৪,৩৮,৬৬,৯৪৭.৫০/- টাকারও  অধিক পরিশোধ করেননি।

ইতোমধ্যে সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের পাওনা সুদসহ অনতিবিলম্বে পরিশোধ করার জন্য তাদের পুনর্বার চিঠি দেওয়া হয়েছে এবং ওই টাকা পরিশোধ না করা পর্যন্ত সুদের পরিমাণ বাড়তে থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
কম্পিউটার সায়েন্স ও প্রকৌশল বিভাগের সর্বাধিক ১৫ জন সাবেক শিক্ষক টাকা পরিশোধ করেননি।
 
জনসংযোগ দফতর থেকে প্রাপ্ত নামের তালিকা অনুযায়ী যাদের কাছে টাকা পাওনা তারা হলেন, ইংরেজি বিভাগের শায়লা হামিদ, ফায়েজা সুলতান, শ্যামুয়েল চৌধুরী, মন্ময় জাফর, রসায়ন বিভাগের মাইনুল হোসেন ভুইয়া, মোঃ কামরুজ্জামান, লুনা নাসরীন, মোঃ জসীম উদ্দিন।
 
প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের মোঃ নাজমুল হুদা, ড. ময়িম নাসরীন, ড মোহাম্মদ আরিফ, বাংলা বিভাগের ড. আমিনুর রহমান।
 
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ড. মোঃ আতাউর রহমান, জাহিদ হাসান চৌধুরী, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের এটিএম আবদুল্লাহেল শাফী, ফিন্যান্স বিভাগের মোহাম্মদ রিয়াজ উদ্দিন, মুশফিক উদ্দিন, ইইই বিভাগের ড. মোঃ সাইফুল ইসলাম, শেখ মোঃ রিয়াজুল ইসলাম।
 
সিএসই বিভাগের মোঃ আশরাফুজ্জামান,  ড. একেএম জিয়াউর রহমান, ড. নাসিমুল নোমান, মোঃ এনামুল করিম, শাহেদ আনোয়ার, ড. মাহমুদ হোসেন, ড. জামিল ইউসুফ খান, সেকেন্দার চৌধুরী, আদনান সিরাজ লস্কর, শেখ মোহাম্মদ আলী, আনিকা আজিজ, মোঃ বজলুর রশীদ, মোঃ জহিরুল হক, ড. সাজ্জাদ হায়দার।
 
স্বাস্থ্য অর্থনীতির জাহিদুল কাইয়ুম, জিয়া সাদিক, হোসনে আরা বেগম, শেখ মোঃ শহীদ উদ্দিন, খোন্দকার মোঃ ইশতিয়াক, ভুগোল ও পরিবেশ বিভাগের নাসরিন ইসলাম খান, মোস্তাইম বিল্লাহ।
 
আরবি বিভাগের মাহমুদ বিন সাঈদ, গ্রন্থাগার ব্যবস্থাপণা বিভাগের ড. মোঃ হানিফ উদ্দিন, একাউন্টিং বিভাগের আরিফুর রহমান, মোঃ নুরুল হক, অনুপ চৌধুরী, ম্যানেজম্যান্ট বিভাগের সামিনা এম সাইফুদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের ড. ফারহানা আজিম, তানিয়া শারমিন, আইআইটি বিভাগের ড. মুনিরুজ্জামান ভুঞা, মুঃ গোলাম মোর্শেদ।
 
অনুজীব বিজ্ঞানের মোঃ আলমগীর রহমান, লোক প্রশাসন বিভাগের মোহাম্মদ এহসান, ফলিত রসায়ন বিভাগের মোঃ আবুজার কবির, আমিনুল ইসলাম মল্লিক, নজরুল ইসলাম।
 
গণিত বিভাগের কাজী আমিনুর রহমান, আইন বিভাগের তানজিম আফরোজ, উন্নয়ন অধ্যয়ন বিভাগের ড. মোঃ হেদায়েত উল্লাহ, আইইআর বিভাগের ড. মাহমুদা শায়লা বানু, এবং সমাজবিজ্ঞান বিভাগের ওমর ফারুক।
 
বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এসএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ