ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভর্তি পরীক্ষার প্রথমদিনে ম‍ুখরিত ইবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ভর্তি পরীক্ষার প্রথমদিনে ম‍ুখরিত ইবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা রোববার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে।

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা রোববার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে।

ভর্তি পরীক্ষার প্রথমদিনে ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

এদিকে, এ বছর কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই সম্পন্ন হয়েছে প্রথমদিনের ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, প্রথমদিনে সকাল সাড়ে ৯টায় ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে বেলা সাড়ে ১১টা থেকে কলা ও মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়।

এদিন পরীক্ষায় হাজার হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ করতে তৎপর ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরীক্ষা শুরু হওয়ার পর থেকে প্রতিটি কেন্দ্রে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ‘এ’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এবিএম ফারুক, ‘বি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. রুহুল আমিন, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মিজানুর রহমান ও রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ প্রতিটি ভবন পরিদর্শন করেন।

সোমবার (০৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ এবং পরবর্তী তিন শিফটে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথমদিনের ভর্তি পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বদ্ধপরিকর। এছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা কাজ করে যাচ্ছে। যে কোনো ধরনের অসঙ্গতি দেখলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।