ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
জবির দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দরিদ্র ও মেধাবী ৬১ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটিতে কর্মরত শিক্ষক ও কর্মকর্তাদের সহযোগিতায় গঠিত ‘যাকাত ও কল্যাণ তহবিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার’ এ বৃত্তি দিয়েছে।

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দরিদ্র ও মেধাবী ৬১ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটিতে কর্মরত শিক্ষক ও কর্মকর্তাদের সহযোগিতায় গঠিত ‘যাকাত ও কল্যাণ তহবিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার’ এ বৃত্তি দিয়েছে।

রোববার (০৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানয়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান এ বৃত্তি শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, “দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের এ ধরনের বৃত্তি দিতে পেরে আমরা আনন্দিত। দরিদ্র শিক্ষার্থীদের এধরনের সহযোগিতার মাধ্যমে মনোবল আরও বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষাজীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে। ”

যাক-তহবিল, জবিপ-এর সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তফা হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া।

এসময় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর, ০৪, ২০১৬
ডিআর/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।