ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেকৃবি’তে তিন দিনব্যাপী র‌্যাগ ডে শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
শেকৃবি’তে তিন দিনব্যাপী র‌্যাগ ডে শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হেমন্তের নির্মল বাতাস। বিক্রমাদিত্যের তেজ ছড়ানোর আগেই ক্যাম্পাসে হাজির শিক্ষার্থীরা। গায়ে সাদা টি-র্শাট। হাতে হাতে রঙ ছিটানোর বোতল। ঢোলের তালে বাঁশির ঝংকারে মুখরিত পুরো ক্যাম্পাস। 

ঢাকা: হেমন্তের নির্মল বাতাস। বিক্রমাদিত্যের তেজ ছড়ানোর আগেই ক্যাম্পাসে হাজির শিক্ষার্থীরা।

গায়ে সাদা টি-র্শাট। হাতে হাতে রঙ ছিটানোর বোতল। ঢোলের তালে বাঁশির ঝংকারে মুখরিত পুরো ক্যাম্পাস।  

ঘোড়ার গাড়িতে উঠে সদ্য স্নাতক শেষ করা নবীন কৃষিবীদদের হই-হুল্লোড়। এমনই চিত্র ছিল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ৭১তম ব্যাচের কৃষি অনুষদের প্রথম দিনের র‌্যাগ ডে উদযাপনের।  

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ৯টায় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ তিন দিনব্যাপী এ র‌্যাগ ডে’র উদ্বোধন করেন।  

উদ্বোধন শেষে শিক্ষার্থীরা একে অপরের টি-শার্টে নিজেদের স্বাক্ষর দেন। কেউবা আবার লিখছেন- বন্ধু, মনে রেখ আমায়! পরে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে শেষ হয়।  

এসময় রঙ মাখানো থেকে বাদ যায়নি কেউ। কেউবা সাগ্রহে আবার কেউবা নিতান্তই বিরক্ত নিয়ে রঙ মাখতে দিয়েছেন। র‌্যাগ ডে’র উৎসবের রঙে সোমবার রঙিন হয়েছে ক্যাম্পাসের সবাই।  
  
ঢোল ও বাঁশির তালে আত্মহারা ছাত্র-ছাত্রীরা নেচে-গেয়ে, রঙ ছুড়ে, ঘোড়ার গাড়িতে চড়ে, রঙে সঙ সেজে গ্রুপ ছবি তুলে উদযাপন করেছে র‌্যাগ ডে’র প্রথম দিন।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
বিএসকে/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।